1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:৫২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
বরিশালে ইয়াবাসহ গ্রেপ্তার যুবলীগ নেতার ৮ বছর কারাদণ্ড ৮ হাজার ফ্যানের অর্ডার দিয়ে ব্যবসায়ি পেলেন কাভার্ডভ্যান ভর্তি ইট ও ঝুট কাপড় চট্টগ্রামে বাড়ির টিন কেটে বাবাকে হত্যা, রক্তমাখা লুঙ্গি পরেই পালাল ছেলে ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগিরই আইনগত ব্যবস্থা: তথ্যমন্ত্রী ২৪ ঘন্টায় সারাদেশে আরো ৩৭ জনের মৃত্যু ম্যারাডোনার মরদেহ ৩ দিন থাকবে প্রেসিডেন্সিয়াল প্যালেসে নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন দিনাজপুরে ২২ দিনের সন্তানকে নৃশংসভাবে হত্যা করল বাবা চিরকুমার বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর জন্মালো মেয়ে! নিয়মিত তুলছেন ভাতা ম্যারাডোনার চিরবিদাযয়ে শোকে স্তব্ধ গোটাবিশ্ব

সৌদিতে ফ্রান্স দূতাবাসে হামলা, প্রহরীকে ছুরিকাঘাত

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৫৬

সৌদি আরবের জেদ্দা শহরে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ফরাসি কনস্যুলেটে হামলার ঘটনা ঘটেছে। এসময় প্রহরীকে ছুরিকাঘাত করা হয়। সৌদি আরবে অবস্থিত ফরাসি দূতাবাস জানিয়েছে, জেদ্দা কনস্যুলেটের প্রহরীকে ছুরিকাঘাত করেছে এক ব্যক্তি। আহত প্রহরীকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক নয়।

এক বিবৃতিতে দূতাবাস আরও বলেছে, ফরাসি দূতাবাস এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে। কোনো কূটনৈতিক স্থাপনায় কোন ধরনের হামলার ন্যায্যতা নেই। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, হামলাকারী ব্যক্তি সৌদি নাগরিক। তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরের এক গির্জায় ছুরি দিয়ে তিন ব্যক্তিকে হত্যা করে এক ব্যক্তি। নিস শহরের মেয়র ওই হামলাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন। কিছু দিন আগেও ফ্রান্সে এক শিক্ষককে হত্যা করে এক উগ্রবাদী। এরপর গোটা বিশ্বের মুসলমান এমনকি বিশ্বনবী হজরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে বক্তব্য রাখেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন।

তিনি প্রকাশ্যে ঘোষণা দেন যে, মহানবী (সা.)-কে অবমাননা করে কার্টুন ছাপানো ফ্রান্সে কখনোই বন্ধ হবে না। তার এই বক্তব্যের পর মুসলিম বিশ্বে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। ফরাসি প্রেসিডেন্ট এ ধরণের বক্তব্যের মাধ্যমে সব পক্ষকে উগ্রবাদের দিকে আহ্বান করেছেন বলে শান্তিকামী ও বিবেকবান মানুষেরা মনে করছেন। সূত্র : পার্সটুডে ও আল-জাজিরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart