1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৬ জুন ২০২০, ০৮:৩৫ অপরাহ্ন

হুইল চেয়ারে স্মৃতিসৌধে তারা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ৯৬

প্রতিবারের মতো এবারও মহান বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মানুষের ঢল নেমেছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল থেকেই একাত্তরের বীর শহীদদের স্মরণে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল হাতে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করছেন।

এর আগে সকাল ৬টা ৩৪মিনিটে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা চলে যাবার পরপরই জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্মৃতিসৌধ।

এরপর বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে যখন শ্রদ্ধা নিবেদন করা হচ্ছিল, ঠিক তখনই স্মৃতিসৌধ চত্বরে দেখা গেল ব্যতিক্রমী এক চিত্র। শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে বীর শহীদদের শ্রদ্ধা জানাতে সেখানে হুইল চেয়ারে এসেছেন একঝাঁক পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তি।

বেসরকারি সংস্থা পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) উদ্যোগে তাদের জাতীয় স্মৃতিসৌধে নেয়া হয়। এর মধ্যে বেশিরভাগই শিশু। জানায়, মহান মুক্তিযুদ্ধে যাদের আত্মত্যাগের বিনিময়ে দেশের স্বাধীনতা এসেছে, তাদের প্রতি শ্রদ্ধা জানাতে আসতে পেরে তারা উচ্ছ্বসিত।

তাদেরই একজন কামরুন্নাহার শম্পা। ৭ মাসের শিশু সন্তানকে কোলে নিয়েই হুইল চেয়ারে চড়ে স্মৃতিসৌধে এসেছেন। জানান, যারা একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন সেই বীরদের স্মরণে মনের টান থেকেই এখানে এসেছেন। তার ইচ্ছা একমাত্র সন্তানটিও মুক্তিযুদ্ধের চেতনায় বড় হবে।

আরেকজন উজ্জল মাহমুদ, ছয় মাস আগে সড়ক দুর্ঘটনায় হেঁটে চলার শক্তি হারিয়েছেন। বলেন, যাদের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীনতা এসেছে, তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে একবার স্মৃতিসৌধে আসতে পারায় খুবই ভালো লাগছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart