1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:০৪ অপরাহ্ন

১০০ জন ভোট দিলেও বিএনপি জিততে পারবে না: মান্না

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
  • ১৫৬

ঢাকার দুই সিটি নির্বাচনে শতকরা ১০০ জন ভোট দিলেও বিএনপি জয় পাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে যুব জাগপা আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, দুই সিটির সব ভোটারও যদি বিএনপির প্রার্থীকে ভোট দেয় তা হলেও ইভিএম তাদের জিততে দেবে না।

এক সিটিতেও আওয়ামী লীগকে ছাড় দেবে না মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে অনেকেই বলেন, আওয়ামী লীগ নাকি একটা ছেড়ে দেবে। কে বলেছে একটা ছেড়ে দেবে? কীভাবে বোঝেন একটা ছেড়ে দেবে?

একাদশ সংসদ নির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনেও আওয়ামী লীগ জেতার জন্য, ক্ষমতায় থাকার জন্য ভোট ডাকাতি করেছে। এবার ডাকাতি করা যাচ্ছে না। কারণ, দেশের জনগণ জানে, মিডিয়া জানে, সারা বিশ্ব জানে তারা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এবার ডাকাতি করতে পারছে না এ কারণে যে, আরও বড় বদনামের মুখোমুখি হতে হবে এবং তাদের ক্ষমতা ছাড়ার ঝুঁকিটা বাড়তে পারে। এজন্যই এবার মেশিন (ইভিএম) আমদানি করা হয়েছে। এ মেশিন জাদুর মেশিনের মত।

ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহারের বিরোধীতা করে মান্না বলেন, প্রথম যখন ইভিএম চালুর কথা বলেছে তখনো এর বিরোধীতা করেছি, এখনও করছি। এ মেশিন তো মানুষই বানায়। মানুষ বানায় তার উপকারের জন্য। না বোঝার কী আছে। আমরা রুমে একটা ফ্যান লাগাই বাতাস পাওয়ার জন্য, আরাম পাওয়ার জন্য, তেমনই ইভিএম যেমন করে বানিয়েছে সেভাবে আমার কমান্ড শুনবে। আপনি যতই ধানের শীষে ভোট দেন না কেন, আমি যদি ভেতরে কমান্ড দিয়ে রাখি যে, তিনটা টিপ দিলে দুটি নৌকায় যাবে আর একটা ধানের শীষে যাবে, আপনার কিছু করার আছে? কোনো প্রমাণ নেই আপনি কোথায় ভোট দিলেন।

ইভিএভের ফাঁক তুলে ধরে তিনি বলেন, ইভিএমে ভোট দিলেন। আপনি কোথায় ভোট দিলেন। আপনার কাছে কোনো প্রমাণ নেই। কোনো মামলাও করতে পারবেন না, প্রতিবাদ করতে পারবেন না। এত বড় জালিয়াতি এ সরকার করছে।

ইভিএমে ভোট চ্যালেঞ্জের সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, পৃথিবীর অন্যান্য দেশে ইভিএমে ভোট আদায়ের পর সন্দেহ হলে চ্যালেঞ্জ করা যায়। আমাদের এখানে সেই পদ্ধতি নেই।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart