1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৫:৩২ পূর্বাহ্ন

১৬ জন লেখককে ‘সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার-২০১৯’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২১

গত ১৪ ফেব্রুয়ারি দুপুর ২টায় কাঁটাবনের দীপনপুরে অনুষ্ঠিত হয় ‘প্রেমের পদাবলি’ শিরোনামে নির্বাচিত কবিদের কণ্ঠে কবিতাপাঠ, গান, আড্ডা এবং সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার-২০১৯। ত্রৈমাসিক সাহিত্য দিগন্ত পত্রিকা এবং ঢাকা সাহিত্য পরিষদের আয়োজনে নিবন্ধিত কবি ছাড়াও উপস্থিত ছিলেন দেশের ২১৩ জন কবি ও কথাসাহিত্যিক।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন কবি কাজী রোজী। বিশেষ অতিথি ছিলেন কবি আসলাম সানী, কথাসাহিত্যিক জাকির তালুকদার, কবি রেজাউদ্দিন স্টালিন, কবি গোলাম কিবরিয়া পিনু, কবি সৈয়দ আল ফারুক, কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, কবি আলমগীর রেজা চৌধুরী, কবি শাহীন রেজা, কবি ও বাচিকশিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু, গীতিকবি মিলন খান, কবি আশরাফুল মোসাদ্দেক, কবি জাকির আবু জাফর এবং মডেল গ্রুপের মোহাম্মাদ মুজিবুর রহমান।

সভাপতিত্ব করেন ঢাকা সাহিত্য পরিষদের সহ-সভাপতি কবি জিয়াউল হক। পরিচালনা করেন সাহিত্য দিগন্ত পত্রিকার সম্পাদক ও ঢাকা সাহিত্য পরিষদের আহ্বায়ক জায়েদ হোসাইন লাকী।

অনুষ্ঠানে ২ শতাধিক কবি কবিতাপাঠ ও আবৃত্তি করেন। এছাড়া ১৬ জন লেখককে ‘সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার-২০১৯’ এবং সফল ব্যক্তিদের ‘সাহিত্য দিগন্ত পুরস্কার-২০১৯’ দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- আসলাম সানী (প্রবন্ধ), সাইফুল্লাহ মাহমুদ দুলাল (গবেষণা), রহীম শাহ (শিশুসাহিত্য), পিয়ারা বেগম (উপন্যাস), নূর-উন-নাহার মেরী (কবিতা), জেবুননেসা হেলেন (কবিতা), আকন আবু বকর (কবিতা), হাসিদা মুন (কবিতা ও শিশুসাহিত্য), মাহবুব হাসান বাবর (কথাসাহিত্য), মিলন খান (সংগীত পরিচালক), অপরাজিতা সংগীতা (চলচ্চিত্র পরিচালক), দীলরুবা দোয়েল (অভিনয়), শাহাদাৎ হোসেন মুন্না (সমাজসেবা), সৈয়দ একতেদার আলী (বাচিক শিল্পী), পলি রহমান (সংগীত), নিশি কাওসার (সংগীত) এবং আছমা খানম (শিক্ষা)।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নিশি কাওসার, পলি রহমান ও নাহিদা পাঠান তুহিন। এছাড়াও ২টি সাহিত্য পত্রিকা এবং ৫ জন লেখকের নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

উপস্থিত কবি ও অতিথিদের উপহার হিসেবে দেওয়া হয় ক্রেস্ট, সম্মাননা সনদ, শুভেচ্ছাপত্র, পলো শার্ট, টি-শার্ট, ব্যাগ, আইডি কার্ড, দাওয়াতপত্র, ব্যাজ, পত্রিকা, বই, ফুল, ক্যান্ডি এবং স্ন্যাকস। পুরস্কারপ্রাপ্ত লেখকদের লেখা সাহিত্য দিগন্ত পত্রিকার পরবর্তী সংখ্যায় প্রকাশিত হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাশরুরা লাকী, নুরুন নাহার শ্রাবণী, ইসমাইল জুমেল এবং জায়েদ হোসাইন লাকী। অনুষ্ঠানটি দুপুর ২টায় শুরু হয়ে রাত ৯টায় শেষ হয়।

 

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart