1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩০ মে ২০২০, ১২:২২ অপরাহ্ন

১ দিনে ৫ হাজার ২২৭ জনের প্রাণ নিল করোনাভাইরাস

ডেস্ক রিপোর্ট (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ৫৩

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলকে আক্রান্ত করেছে কোভিড-১৯।

ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইটের সর্বশেষ আপডেট অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে মোট ১৩ লাখ ৪৬ হাজার ৩৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৪ হাজার ৬৫৪ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫ হাজার ২২৭ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ১৩৪ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ লাখ ৭৮ হাজার ৫৩৪ জন।

ইতালির পর এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি রূপ নেয়ার পর এটিই একদিনের হিসাবে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড।

এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৯১১ জনে। আর আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ১০ জন।

এদিকে কয়েকদিন ধরে কমার পর সোমবার ইতালিতে মৃতের সংখ্যা হঠাৎ বেড়েছে। সোমবার দেশটিতে নতুন করে আরও ৬৩৬ জন মারা গেছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৯৯ জন। ইতালিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

১৩ হাজার ৩৪১ জনকে নিয়ে মৃতের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে নতুন করে ৫ হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭০০ জন।

যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৫৫ জন মারা গেছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৮৭১ জনে। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ৪ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৩৩১ জন।

জার্মানিতে নতুন করে মারা গেছে ২২৬ জন, মোট মৃত ১ হাজার ৮১০ জন। ইরানে নতুন মৃতের সংখ্যা ১৩৬ জন, মোট মৃত ৩ হাজার ৭৩৯ জন। আর যুক্তরাজ্যে ৪৩৯ জন মারা গেছে গত ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩৭৩ জন।

এদিকে করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি। তবে নতুন করে ৩২ জন আক্রান্ত হয়েছেন। চীনে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩৩১ জন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart