1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

২০ জানুয়ারি ভোটার তালিকা হালনাগাদের খসড়া প্রকাশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৬২

আগামী ২০ জানুয়ারি ভোটার তালিকা হালনাগাদ-২০১৯ এর খসড়া তালিকা প্রকাশ করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সে লক্ষ‌্যে ইসির মাঠ পর্যায়ে তালিকা প্রকাশের জন্য চিঠি পাঠিয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি।

বুধবার নির্বাচন কমিশন সূত্র থেকে যানা গেছে, ইসির সহকারী সচিব মো. মোশাররফ হোসেন মাঠ পর্যায়ে এ চিঠি পাঠিয়েছেন।

মাঠ পর্যায়ের পাঠানো চিঠিতে বলা হয়েছে, ‘আগামী ২০ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করতে। ভোটার তালিকার খসড়া সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন অফিস/জেলা নির্বাচন অফিস, সংশ্লিষ্ট থানা/উপজেলা নির্বাচন অফিসার ও রেজিস্ট্রেশন অফিসারের কার্যালয়, ইউনিয়ন পরিষদ/পৌরসভা/ওয়ার্ড অফিস/ক্যান্টনমেন্ট বোর্ড অথবা জনগুরুত্বপূর্ণ দর্শনীয় যেকোনো স্থান এবং সংশোধনকারী কর্তৃপক্ষের (রিভাইজিং অথরিটি) কার্যালয়ে উন্মুক্ত রাখতে বলা হলো।’

বিদ্যমান ভোটার তালিকা আইনে ২ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করার নিয়ম ছিল। কমিশন এতে সংশোধন এনে মন্ত্রণালয়ে পাঠিয়েছে বলে জানা গেছে।

ইসির একাধিক সূত্র থেকে জানা গেছে, এবার ভোটার তালিকা হালনাগাদে ৯৫ লাখের উপরে নাগরিক নিবন্ধন সম্পন্ন করেছে। এবার ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার আগে জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হয়। এর মধ্য ২০০২ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম তাদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হবে। বাকি দুই বছরের তথ্য অগ্রিম সংগ্রহ করে রাখা হচ্ছে। বয়স ১৮ বছর পূর্ণ হলে, স্বয়ংক্রিয়ভাবে এদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়ে যাবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart