1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা আক্রান্ত ও মৃতের নতুন রেকর্ড

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১২০

মহামারি করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। বিশ্বের ২১৩টি দেশে ত্রাস ছড়াচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসটি। চারটি দেশে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে। তাতে আক্রান্ত ও মৃতের আগের সব রেকর্ড ভেঙে যাচ্ছে।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন করোনা আক্রান্ত হয়েছে। যা বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ।

এর আগে শুক্রবার রেকর্ড ২ লাখ ৩৭ হাজার ৭৪৩ জন আক্রান্ত হয়েছিল। সেখান থেকে আক্রান্তের সংখ্যা এক লাফে আড়াই লাখ ছাড়িয়ে গেল।

দৈনিক আক্রান্তের সংখ্যা এখনো সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়। যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ৪৯৯ জন। গেল দুইদিনে বিশ্বের ক্ষমতাধর দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ১৭৩ জন। ব্রাজিলে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৯৫৯ জন। ভারতে ৩৪ হাজার ৮২০ জন ও দক্ষিণ আফ্রিকায় ১৩ হাজার ৩৭৩ জন।

শুধু আক্রান্ত নয়, মৃতের সংখ্যায়ও হয়েছে নতুন রেকর্ড। এতোদিন বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ হাজারের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু শনিবার সেটি ছাড়িয়ে গেছে সেই কোটা। মারা গেছে রেকর্ড ৭ হাজার ৩৬০ জন। যা ১০ মে এর পর একদিনে সর্বোচ্চ মৃত্যু। চলতি মাসে বিশ্বব্যাপী দৈনিক মৃতের গড় ৪ হাজার ৮০০। যেটা জুনে ছিল ৪ হাজার ৬০০।

 

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart