1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:২৮ অপরাহ্ন
সদ্য সংবাদ
মোংলা পোর্ট পৌরসভায় মেয়রসহ ১৩ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন নড়াইল ও কালিয়া পৌর নির্বাচনে আ’লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার বগুড়ায় টিভি দেখতে না দেয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা ঝালকাঠিতে একইভাবে বাবা-ভাইয়ের পর খুন হলেন রুবেল এলজিইডির প্রধান প্রকৌশলীর নড়াইল পরিদর্শন করোনায় সারাদেশে ২৪ ঘন্টায় আরও ২৫ জনের মৃত্যু নড়াইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিএনসিসির নানা কর্মসূচি মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৫২ জনের তালিকা আগামী ২৬ মার্চ চূড়ান্ত তালিকা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে হলেও অর্জিত স্বাধীনতাকে সমুন্নত আহ্বান প্রধানমন্ত্রীর

২৪ ঘন্টায় সারাদেশে আরও ২৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৬০
করোনায় সারাদেশে ২৪ ঘন্টায় আরও ১৬ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যুর মধ্য দিয়ে এ সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৭৭২ জনে। শুক্রবার (৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, একদিনে নতুন করে ২ হাজার ২৫২ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জনে পৌঁছেছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১১৮ ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৫২৭টি। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৩০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ২৮ লাখ ৩৬ হাজার ৪১১টি গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪.৫৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৬.৭১ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫৭২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ২০ জন পুরুষ এবং নারী চারজন।

এদিকে, শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৫ লাখ ৪ হাজার ৪৪৩ জনে। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি ৫১ লাখ ৩২ হাজার ৩১৭ জনে।

জেএইচইউ’র তথ্য অনুযায়ী, সারা বিশ্বে প্রাণঘাতী এ ভাইরাস থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ১৮ লাখ ৬২ হাজার ২৩৬ ব্যক্তি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চলতি বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৪১ লাখ ২৪ হাজার ৬৭৮ জন করোনায় আক্রান্ত এবং ২ লাখ ৭৬ হাজার ১৪৮ জন মৃত্যুবরণ করেছেন।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে এবং মৃত্যু নিয়ে আছে তৃতীয় অবস্থানে। ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যার দিক থেকে ল্যাটিন আমেরিকার দেশটির অবস্থান দ্বিতীয়।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart