1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

৪ দফা দাবি আদায়ে আন্দোলনকারীরা রাজপথে জীবন দিতে চান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ২২৩

সরকারি চাকরিতে যোগদানের বয়সসীমা ৩৫ করাসহ চার দফা দাবিতে টানা ২০ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের নেতাকর্মীরা। দাবি বাস্তবায়নে এ পর্যন্ত সরকারের পক্ষ থেকে তারা কোনো আশ্বাস না পাওয়ায় বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এ সময় দাবি আদায় না হলে রাজপথে জীবন দেয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, চাকরিতে আবেদনের বসয়সীমা ৩৫ করাসহ চার দফা দাবিতে আমরা গত ২০ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছি। সারা দেশে ২৮ লাখ শিক্ষিত বেকার যুবক এ আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন। জাতীয় প্রেসক্লাবের সামনে কনকনে শীতের মধ্যে খোলা আকাশের নিচে বসে থাকলেও আমাদের ন্যায্য দাবি মেনে নেয়া হচ্ছে না।

তিনি বলেন, আমরা এ দেশের নাগরিক, সেশনজটে আমাদের জীবন থেকে মূল্যবান সময় কেড়ে নেয়া হয়েছে। সেশনজটে আমরা সরকারি চাকরিতে আবেদন করার সুযোগ থেকে বঞ্চিত হয়েছি।

মুজাম্মেল মিয়াজী বলেন, টানা আন্দোলনে আমাদের পাঁচজন অসুস্থ হয়ে পড়েছেন। তার মধ্যে তিনজনকে স্যালাইন দিয়ে রাখা হয়েছে। বাকি দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে দাবি বাস্তবায়নে কোনো আশ্বাস দেয়া হয়নি। এ কারণে আগামী শনিবার সকালে একযোগে জাতীয় প্রেসক্লাবের সামনে বসে আমরণ অনশন করবেন। অসুস্থ হলে আর কেউ চিকিৎসা নিতে হাসপাতালে যাবেন না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুরাইয়া ইয়াসমিন, রেশমা আক্তার, মোশারফ সুহেল, জিয়ায়ুর রহমান, মুসাদ্দেক আলী রাসেল, উজ্জল সরকার, উজ্জল কুমার বিশ্বাস, উজ্জল কুমার বিশ্বাস, এস এ সজীব আহমেদ, নাজিম উদ্দিন, মাসুম বিল্লাহ, পারভেজুর রহমানসহ আর অনেকে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart