1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

৬ লাখ ৩ হাজার ছাড়ালো করোনায় মৃতের সংখ্যা

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১০৪

মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলছে বিশ্বব্যাপী। দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে লাশের সারি। করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী করোনায় মোট মৃতের সংখ্যা এখন ৬ লাখ ৩ হাজার।

করোনায় সবচেয়ে বেশি নাকাল হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকা। দেশ চারটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে।

৬ লাখ মৃতের মধ্যে ১ লাখ ৪০ হাজারই মার্কিন যুক্তরাষ্ট্রের। যা মোট মৃতের প্রায় ২৫ শতাংশ। ব্রাজিলে মৃতের সংখ্যা ৭৮ হাজার ছাড়িয়েছে। ইউরোপ মহাদেশে মোট মৃতের সংখ্যা প্রায় ২ লাখ।

অবশ্য বিশেষজ্ঞদের মতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃতের প্রকৃত সংখ্যা আরো অনেক বেশি। পর্যাপ্ত পরিমাণে টেস্ট ও যথাযথ তথ্যের অভাবে আক্রান্ত এবং মৃতের প্রকৃত সংখ্যাটা জানা যাচ্ছে না।

শনিবার (১৮ জুলাই) একদিনে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছিল রেকর্ড ২ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন। আর মারা গিয়েছিল রেকর্ড ৭ হাজার ৩৬০ জন।

 

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart