1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০৮:৫০ অপরাহ্ন

৭৫ হাজারের বেশি প্রাণ কেড়েছে করোনা

ডেস্ক রিপোর্ট (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ৬৪

বর্তমান বিশ্বে এখন সবচেয়ে আতঙ্ক আর উদ্বেগ ছড়িয়েছে করোনাভাইরাস। সারাবিশ্বেই এক প্রকার দাপট দেখিয়ে বেড়াচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস। বিশ্বের সবচেয়ে শক্তিশালী রাষ্ট্রগুলোও এই ভাইরাসের সঙ্গে পেরে উঠছে না।

এখন পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৫৬ হাজার ৩৫৪।

অপরদিকে, এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে ৭৫ হাজার ৭৬০ জন। এছাড়া করোনায় আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৫৫৪ জন ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৬৭ হাজার ৬৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০ হাজার ৯৪৩ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ১৯ হাজার ৮১০ জন। তবে ৮ হাজার ৯৮৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৫২৩ জন। সেখানে এখন পর্যন্ত মোট ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, ২২ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছে এবং ৩ হাজার ৮৯৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৫১০। এই প্রাণঘাতী ভাইরাসে মারা গেছে ১৩ হাজার ৭৯৮ জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ৪৩ হাজার ২০৮ জন।

জার্মানিতে এই ভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৩৭৫ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ৮১০ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়েছে ৩৬ হাজার ৮১ জন।

ফ্রান্সে ৯৮ হাজার ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ৯১১ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়েছে ১৭ হাজার ২৫০ জন।

এদিকে, চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৭৪০ জন। সেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ৩৩১ জন এবং সুস্থ হয়েছে ৭৭ হাজার ১৬৭ জন।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে করোনা। দেশটিতে ৬০ হাজার ৫শ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে ৩ হাজার ৭৩৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এবং সুস্থ হয়েছে ২৪ হাজার ২৩৬ জন।

অপরদিকে, যুক্তরাজ্যে ৫১ হাজার ৬০৮ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫ হাজার ৩৭৩ জন। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। দেশটিতে ১৩৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে।

এদিকে, বাংলাদেশে নতুন করে ৪১ জন আক্রান্ত হওয়ায় এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৬৪। এছাড়া নতুন করে আরও ৫ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১৭। অপরদিকে এখন পর্যন্ত ৩৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart