• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
  • [gtranslate]

একনেকে ২ হাজার ১১৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন

বাংলা ২৪ বিডি নিউজ:
আপডেট : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

প্রায় ২ হাজার ১১৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০টি প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি অর্থায়ন ১ হাজার ৮৭৫ কোটি ৫৭ লাখ টাকা ও বৈদেশিক অর্থায়ন ৩৪১ কোটি ১৮ লাখ টাকা।

 

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (২৮ জুন) সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় যুক্ত হন প্রধানমন্ত্রী।

 

অনুমোদিত প্রকল্পগুলো হলো- কৃষি মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে যশোর অঞ্চলে টেকসই কৃষি সম্প্রসারণ প্রকল্প এবং মসলার উন্নত জাত ও প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্প; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৫টি প্রকল্প।

 

কুষ্টিয়া (ত্রিমোহনী-মেহেরপুর-চুয়াডাঙ্গা-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কের ৮১তম কিলোমিটার) রেলবাজার রেলওয়ে ওভারপাস নির্মাণ; চরখালী, তুষখালী-মঠবাড়ীয়া-পাথরঘাটা মহাসড়কের পিরোজপুর অংশের জরাজীর্ণ, অপ্রশস্ত বেইলি ব্রিজের স্থলে পিসি গার্ডার সেতু ও আরসিসি বক্স কালভার্ট নির্মাণ প্রকল্প।

 

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ (১.৬০ কি.মি. পর্যন্ত) সড়ক প্রশস্তকরণ; জামালপুর শহরের গেইটপাড় এলাকায় রেলওয়ে ওভারপাস নির্মাণ (প্রথম সংশোধিত) প্রকল্প এবং কক্সবাজার-টেকনাফ সড়ক (এন-১) উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

 

বাংলাদেশের ৬৪টি জেলা সদরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত ভবন নির্মাণ, ঢাকা সেনানিবাসে এমইএস (মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস) এর ভৌত অবকাঠামো সুবিধাদি সম্প্রসারণ প্রকল্প এবং ‘কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফ উপজেলায় পানি সরবরাহ ও স্যানিটেশন কার্যক্রমে জরুরি সহায়তা (প্রথম সংশোধিত) প্রকল্প’ অনুমোদন দেওয়া হয়।


এই বিভাগের আরও সংবাদ