• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
  • [gtranslate]

নাসিকের ৬৯৫ কোটি টাকার বাজেট ঘোষণা

বাংলা ২৪ বিডি নিউজ:
আপডেট : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০২৩-২০২৪ অর্থ বছরের রাজস্ব ও উন্নয়নসহ কোটি ৬৯৫ কোটি ৭ লক্ষ ৫৮ হাজার ৯১৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার দুপুরে নগর ভবনের অডিটরিয়ামে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এ বাজেট ঘোষণা করেন। এসময় নাসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা, কাউন্সিলর, সাংবাদিক, রাজনীতিবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৬৯৫ কোটি ৭ লক্ষ ৫৮ হাজার ৯১৯ টাকা আয় এবং মোট ৬৭২ কোটি ১৪ লক্ষ ৩৩ হাজার ১১৪ টাকা ব্যয় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ২২ কোটি ৯৩ লক্ষ ২৫ হাজার ৫ টাকা উদ্বৃত্ত থাকবে। বাজেটে অবকাঠামোগত উন্নয়নের মধ্যে রয়েছে, রাস্তা, ড্রেন, ব্রীজ, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, বৃক্ষ রোপণ, দারিদ্র্য বিমোচন, দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী ত্রাণ, তথ্য-প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, মশক নিধণ, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন, খেলাধূলার মানোন্নয়নে মাঠ নির্মাণ, স্ট্রীট লাইট স্থাপন। এছাড়া সুপেয় পানি সরবরাহ খাতে বিশেষ বরাদ্দ এবং বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্পের আওতায় অবকাঠামো নির্মাণ ও পুনঃনির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনা, পরিবেশ সংরক্ষণ ও সিটি কর্পোরেশনের আওতাধীন খালসমূহ খননের মাধ্যমে জলাধার সংরক্ষণের জন্য বাজেটে বরাদ্দ রাখা হয়েছে।

বাজের ঘোষণার পর নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র। পরে বাজেট বক্তব্যে সকল কাজে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করে একটি পরিবেশ বান্ধব, পরিচ্ছন্ন, স্বাস্থ্য, নিরাপদ এবং দারিদ্র মুক্ত পরিকল্পিত নগর গঠনে সময়মত হোল্ডিং কর পরিশোধ করে নগরীর উন্নয়ন কার্যক্রমে ভূমিকা রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।


এই বিভাগের আরও সংবাদ