• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
  • [gtranslate]

নির্বাচন নিয়ে কারও মাতব্বরি সহ্য করবো না: পররাষ্ট্রমন্ত্রী

বাংলা ২৪ বিডি নিউজ:
আপডেট : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, নির্বাচন নিয়ে সরকার কোনো ধরনের বিদেশি চাপে নেই। এ নিয়ে কারও মাতব্বরি সহ্য করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছি।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ফরেন সার্ভিস একাডেমিতে প্রধানমন্ত্রীর দিল্লি সফরের প্রস্তুতি সম্পর্কে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কোনো চাপের মুখে নেই, কারণ আমরা অত্যন্ত পরিষ্কার যে, আমরা সুন্দর একটি নির্বাচন করবো। অন্যরা পছন্দ করুক বা না করুক, এটি তাদের সমস্যা। তারা চাপের মুখে পড়ে ছাই হয়ে যাবে, কিন্তু আমরা টিকে থাকবো।

মন্ত্রী আরও বলেন, আমরা চাই আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ। আমরা কোনো কারচুপি চাই না। স্বচ্ছ ও সুন্দর নির্বাচন চাই। সেখানে কেউ যদি আমাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়, আমরা স্বাগত জানাই। তবে কেউ যদি মাতব্বরের ভূমিকা নিয়ে আসে, আমরা তা সহ্য করবো না। আমরা স্বাধীন ও সার্বভৌম দেশ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কাউকে ভয় পান না।

 

নির্বাচন ইস্যুতে সরকার চাপে আছে কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা প্রক্সি ওয়্যার দেখতে চাই না। কারণ অত্যন্ত পরিষ্কার যে, সুন্দর একটি নির্বাচন করবো। অন্যরা পছন্দ করুক বা না করুক, এটি তাদের সমস্যা।


এই বিভাগের আরও সংবাদ