• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
  • [gtranslate]

আন্দোলন সফল সমাপ্তির দিকে যাচ্ছে : আমির খসরু

বাংলা ২৪ বিডি নিউজ
আপডেট : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

একদফা দাবিতে যুগপৎ আন্দোলন প্রসঙ্গে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই আন্দোলনে সাধারণ মানুষকে আমরা সম্পৃক্ত করতে সক্ষম হয়েছি এবং আন্দোলন একটি সফল সমাপ্তির দিকে যাচ্ছে বলে আমরা বিশ্বাস করি।

মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এরআগে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এক ঘণ্টাও বেশি সময়ব্যাপী এই বৈঠক হয়।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের যুগপৎ আন্দোলন অব্যাহত আছে এবং আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের আন্দোলন চালিয়ে যাচ্ছি। যুগপৎ আন্দোলনের সঙ্গে যারা জড়িত তারা শুধু এই আন্দোলনের শরিক নয়, তারা একেবারে সক্রিয়ভাবে আন্দোলনের প্রতিটি কর্মসূচিতে অংশগ্রহণ করছে। আর সাধারণ মানুষকে আন্দোলনে সম্পৃক্ত করতে আমরা সক্ষম হয়েছি এবং আন্দোলন একটি সফল সমাপ্তির দিকে যাচ্ছে বলে আমরা বিশ্বাস করি।

তিনি বলেন, আজকে আমরা আন্দোলনের বিভিন্ন দিকগুলো নিয়ে আলাপ-আলোচনা করেছি। আর আগামীদিনের আন্দোলনের কর্মসূচির প্রক্রিয়া কি হবে- এবিষয়ে সবাই মতামত দিয়েছেন। সেভাবেই আমরা সামনে এগিয়ে যাবো, সফল আন্দোলনের সফল সমাপ্তির দিকে।

এক প্রশ্নের জবাবে খসরু বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আলোচনায় যদি তারা (ক্ষমতাসীন) আসতে চায় তাহলে বিএনপিসহ যুগপথে যারা আছি, আমরা সেই আলোচনা যাবো। এর বাইরে যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের কথা মতো কোন আলাপ- আলোচনার সুযোগ নাই।
গণফোরাম সভাপতি মোস্তফা মহসিন মন্টু বলেন, আমরা সবাই যৌথভাবেই আন্দোলনে আছি। বাংলাদেশের সবার একটি দাবি, সেটা হচ্ছে- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। সেই নির্বাচন হতে নিরপেক্ষ সরকারের অধিনে।

বৈঠকে বিএনপি’র পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।
গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে বৈঠকে দলটির নেতা এডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, পিপলস পার্টির বাবুল সরদার চাখারী, মোহাম্মদ আবদুল কাদের, পারভীন নাসের খান উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও সংবাদ